রাবি’র দুই স্কুলে বই উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১ জানুয়ারি ২০২০:
আজ বুধবার উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্কুলগুলোতে বই উৎসব অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ অনুষ্ঠিত হয়। এই আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের শিক্ষক ড. মুহা কাওসার হুসাইন। সেখানে অন্যদের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, পুস্তক বিতরণ অনুষ্ঠান প্রস্তুতি  কমিটির আহŸায়ক ড. মো. আমিনুল ইসলাম, স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
সকাল ১০টায় শেখ রাসেল মডেল স্কুল চত্বরে অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ। এই আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। শেখ রাসেল মডেল স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লিসাইয়া মেহ্জবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আবুল হাসান চৌধুরী। সেখানে অন্যদের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে উপ-উপাচার্যদ্বয় বলেন, আজকের শিশুরাই আগামীর বাংলাদেশের ভবিষ্যৎ। তাদের সাফল্যেই নিহিত আছে ভবিষ্যতের বাংলাদেশ। তাদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। শিক্ষকদের উদ্দেশ্যে তাঁরা বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারা এই কোমলমতি শিশুদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলুন যাতে তারা বিজ্ঞান ও প্রযুক্তি অর্জনকারী, দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। তিনি আরো বলেন, দেশের প্রতিটি শিক্ষার্থীর লেখাপড়াকে আনন্দময় করে তুলতে বছরের প্রথম দিনটিতে নতুন ক্লাসের বই তাদের হাতে তুলে দিতে সরকার যে উদ্যোগ নিয়েছে তা সফল করার দায়িত্ব আমাদের সবার। আমরা যদি সকলে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করি তবে আমাদের সম্মিলিত প্রয়াসে বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মানের স্বপ্ন বাস্তবায়ন সহজ হবে।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd