রাবিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনাড়ম্বর আয়োজন অনুষ্ঠানের মধ্যদিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়। এই উপলক্ষে এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পূর্বপ্রান্তে ৭১’র বদ্ধভূমি প্রাঙ্গণে আম গাছ রোপন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প আয়োজিত এই কর্মসূচিতে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান স্মারকফলক উন্মোচন করেন। সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপাচার্য সেখানে একটি আম গাছ রোপন করেন। পরে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখও গাছ রোপন করেন।
সেখানে  উপাচার্য এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিচক্ষণ নেতা হিসেবে বিশ্ব অঙ্গণে নিজ ভাবমুর্তিতে উজ্জ্বল। দীর্ঘ চার দশক ধরে তিনি বাংলাদেশের রাজনীতিতে নিরলসভাবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা হিসেবে তিনি জাতির উন্নয়ন ও কল্যাণে নিজেকে নিবেদিত করেছেন। যেখানেই অন্যায়, যেখানেই অবিচার সেখানেই ধ্বনিত হয় তাঁর প্রতিবাদী কণ্ঠ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জনগণের কল্যাণে জীবন উৎসর্গ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী সেই অঙ্গিকার ও দৃঢ়তা নিয়েই দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর জন্মদিনে আমাদের প্রার্থনা হোক দেশ ও জাতির কল্যাণের জন্য পরম করুণাময় তাঁকে দীর্ঘায়ু করুন। তাঁর নীতি ও আদর্শ যেন হয় আমাদের চলার পাথেয়।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, বিভিন্ন দপ্তরের প্রশাসকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ড. মো. আজিজুর রহমান
প্রশাসক, জনসংযোগ দপ্তর


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd