রাবিতে চিহ্নমেলা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১১ মার্চ ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অন্যতম সাহিত্যপত্র চিহ্নর উদ্যোগে চতুর্থবারের মতো চিহ্নমেলা আজ সোমবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল ১০টায় ড. মুহম্মদ শহীদুল্লাহ্ কলাভবন প্রাঙ্গণে ‘চিহ্নমেলা চিরায়তবাঙলা’ শীর্ষক এই আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এসময় সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, বিশিষ্ট কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক, চিহ্নপ্রধান ও চিহ্ন-সম্পাদক প্রফেসর শহীদ ইকবাল  প্রমুখ উপস্থিত ছিলেন। তাঁরা সেখানে পতাকা উত্তোলন ও বেলুন-ফেস্টুন উড়িয়ে দেন। এরপর অনুষ্ঠিত হয় এক বর্ণাঢ্য শোভাযাত্রা।
দুই দিনব্যাপী এই আয়োজনের প্রথম দিনের কর্মসূচিতে আছে একক বক্তৃতা, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় : শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চা’ শীর্ষক প্রকাশনার পাঠ-উন্মোচন, বিশিষ্ট কবিদের কবিতা পাঠ, আগত লিটলম্যাগ সম্পাদকদের চিহ্ন ক্রেস্ট প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।
আয়োজনের দ্বিতীয় দিন মঙ্গলবারের কর্মসূচিতে আছে তরুণদের কবিতা পাঠ, বক্তৃতা, বিশেষ প্রদর্শনী, চিহ্ন পুরস্কার ও ছোট কাগজ সম্মাননা প্রদান এবং কলকাতার লোকগানের দল মনভাষা পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।
এই মেলায় বাংলাদেশ ও ভারতের প্রায় শতাধিক লিটলম্যাগ ও প্রকাশনী অংশ নিচ্ছে।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd