রাজশাহী বিশ্ববিদ্যালয় : ১ম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়,  ২২ অক্টোবর ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা আজ সোমবার শুরু হয়েছে। প্রথম দিনে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আওতাধীন সি-ইউনিট, জীব ও ভূবিজ্ঞান এবং কৃষি অনুষদের আওতাধীন ডি-ইউনিট ও বিজনেস স্টাডিজ অনুষদ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের আওতাধীন বি-ইউনিটের কমার্স গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এসময় কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ সংশ্লিষ্ট অনুষদ অধিকর্তাগণ উপস্থিত ছিলেন।
পরীক্ষা পরিদর্শন শেষে এক মন্তব্যে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে স¤পন্ন করতে কর্তৃপক্ষ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে, ফলে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিরোধে আগাম সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারসহ প্রয়োজনীয় তৎপরতার কারণে পরীক্ষা সুষ্ঠুুভাবে সম্পন্ন করা যাচ্ছে। ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রযুক্তির সম্ভাব্য সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হয়েছে।
উপাচার্য পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহ, গণমাধ্যম ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
প্রসঙ্গত, ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর ২০১৮ পর্যন্ত চলবে।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd