রাজশাহী বিশ্ববিদ্যালয় : মতিহার হলের চারটি ব্লক ও পূজা কক্ষ উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ৫ আগস্ট ২০১৮ :
রাজশাহী বিশ্ববিদ্যালয় মতিহার হলের নবনির্মিত চারটি ব্লক ও পূজা কক্ষ শনিবার বিকেল ৫টায় উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। হল প্রাধ্যক্ষ প্রফেসর মু. আলী আসগর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় সেখানে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, হল প্রাধ্যক্ষবৃন্দসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীরা দেশ ও জাতির ভবিষ্যত। তাদের সচেতনতা ও নিষ্ঠা দেশকে উন্নতির পথে নিয়ে যাওয়ার অন্যতম চালিকা শক্তি। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার তথা বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বদ্ধ পরিকর। বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের এই সব সুযোগ-সুবিধা নিষ্ঠার সাথে ব্যবহার করতে হবে।
মতিহার হলের চারটি ব্লক নির্মাণে সরকার যে সহযোগিতা প্রদান করেছে সে জন্য উপাচার্য সরকারকে বিশেষভাবে ধন্যবাদ জানান। হলের পূজা কক্ষ উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন ধর্ম যার যার, রাষ্ট্র সবার। রাষ্ট্রের নাগরিক হিসেবে সকলেরই নিজ নিজ ধর্ম পালনের অধিকার আছে। মতিহার হলে পূজা কক্ষ নির্মাণ সনাতন ধর্মাবলম্বীদের ধর্ম পালনের সহায়ক হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের আবাসন ও আনুষঙ্গিক সুবিধার উন্নয়নে কিছু দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথাও জানান।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd