রাজশাহী বিশ্ববিদ্যালয় : ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১৭ এপ্রিল ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়। এই উপলক্ষ্যে সকাল ১০:৩০ মিনিটে অনুষ্ঠিত হয় র‌্যালি। র‌্যালিটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। সেখানে উপাচার্য ও উপ-উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। তাঁরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ও রুহের  মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করেন। সকাল ১১টায় সিনেট ভবনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান আলোচক ছিলেন যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর সাইদুর রহমান খান। সেখানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। এছাড়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর আমিনুর রহমানও বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সভাপতিত্ব করেন।
সভায় অন্যদের মধ্যে ছাত্র উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।
আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এম এ বারী ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ড. মো. বাবুল ইসলাম।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd