রাবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন : কর্তৃপক্ষের ধন্যবাদ জ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৩ অক্টোবর ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার শেষ হয়েছে।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, প্রক্টোরিয়াল বডি, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, এনএসআই, ডিজিএফআই, সিটিএসবিসহ অন্যান্য সংস্থা, গণমাধ্যম, স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছেন। বিশ্ববিদ্যালয়ের কর্মকা-ে ভবিষ্যতেও অনুরূপ সহযোগিতা পাওয়া যাবে বলে তাঁরা প্রত্যাশা ব্যক্ত করেন।
ভর্তি প্রক্রিয়ায় জালিয়াতি ও কারসাজিরোধে সংবাদপত্রে বিজ্ঞপ্তির মাধ্যমে সতর্ককীকরণ ও জনসচেতনতা সৃষ্টি করা হয়। সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ পরিকল্পনার সাথে সংগতি রেখে সামগ্রিক প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রযুক্তির ব্যবহার করা হয়। এতে করে মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে জানানো ও প্রবেশপত্রে পরীক্ষার ভবন, কক্ষ ও আসন নম্বর দেয়ার ফলে আসন খুঁজে পাওয়া ও হল ব্যবস্থাপনা সহজ হয়েছে। তাঁরা আগামীতে এই পদ্ধতি আধুনিকায়নের মাধ্যমে পরীক্ষা ব্যবস্থাপনা আরো উন্নত করার আশাবাদও ব্যক্ত করেছেন।
উল্লেখ্য যে, ভর্তি পরীক্ষার ফল, সাক্ষাতকার ও আনুষঙ্গিক প্রক্রিয়ার বিষয়ে ভর্তিচ্ছুসহ সংশ্লিষ্ট সকলকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd এর প্রতি দৃষ্টি রাখার পরামর্শ দেয়া যাচ্ছে।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd