রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১৯ ডিসেম্বর ২০২২:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজনেস স্টাডিজ অনুষদের কৃতি স্নাতকোত্তর শিক্ষার্থীদের ‘ডীনস অনার্স লিস্ট অ্যাওয়ার্ড’ প্রদান আজ সোমবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার কৃতি শিক্ষার্থীদের এ পুরস্কারে ভূষিত করেন। অনুষদের আওতাধীন ৫টি বিভাগের এমবিএ পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৮৫ অর্জনকারী ৩৩ জনকে এই পুরস্কার প্রদান করা হয়। এবার ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত এমবিএ উত্তীর্ণ শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হলো।

বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফরিদুল ইসলামের সভাপতিত্বে এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক। এতে স্বাগত বক্তব্য রাখেন ফাইন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক মো. জাহিদ হোসেন। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী মো. রবিউল আওয়াল ও নাজমুন নাহার শোভা অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপাচার্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে তারা দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য আরো বলেন, কৃতি শিক্ষার্থীদের এই স্বীকৃতি আগামীতে তাদের আরো বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। উপাচার্য কৃতি শিক্ষার্থীদের সার্বিক সাফল্যও প্রত্যাশা করেন।

উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম তাঁর বক্তব্যে বলেন, কৃতি শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদানের মাধ্যমে নবীনদেরও মেধার বিকাশে অনুপ্রাণিত করা হলো। পুরস্কারপ্রাপ্ত এই শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তাদের মেধা ও মননকে দেশের সামগ্রিক উন্নয়নে নিবেদিত করবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর বলেন, পুরস্কারপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা যেমন আগামীতে মেধার বিকাশে অনুপ্রাণিত হলো তেমনি নবীন শিক্ষার্থীরাও তাদের মেধা বিকাশের মাধ্যমে এই অনুষদকে গৌরবান্বিত করবে। মেধাবী শিক্ষার্থীরা যে উদ্দীপনায় তাদের মেধার স্বাক্ষর রেখেছেন আগামীতে তারা দেশের উন্নয়নেও অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ আয়োজনে রাবি অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, অ্যাওয়াডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।

এবার বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ৫টি বিভাগের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. তামিম মুনজের আল হাসান, মো. মসনদে আলম, মো. শাহা আলী, মো. শহীদুল ইসলাম সোহাগ, সীমা দত্ত, তৃনা সাহা, নাহিদা আক্তার, মোছা. নাসরিন সুলতান জ্যোতি, অন্তিকা সরকার, মোছা. মুক্তা খাতুন, সাদিয়া ইসলাম বৃষ্টি ও মোছা. আফরোজা ইয়াসমিন; ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মো. রায়হান তালুকদার, মো. শাহ্ আলম তালুকদার, মো. রবিউল আওয়াল, মনিয়া শারমিন রিম্পা, সোয়াইব ইসলাম, ফারিয়া ইসলাম অরিদি, হৈমন্তি সুকলা, মো. নুরুল ইসলাম নিপু ও মো. শিপন রানা; মার্কেটিং বিভাগের মুন্নি খাতুন, মো. সোলাইমান মল্লিক, মো. রাহাত তুহিন, হাফিজা ইয়াজ বাহুন সম্পা, জগদিস দাস ও উৎপল কুমার মন্ডল; ফাইন্যান্স বিভাগের মোহাম্মদ তাহান আব্দুল্লাহ, ইসরাত জাহান, মোহাম্মদ সুজাউল আলম ও নোশিন মুস্তফা মৌ; ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের নাজমুন নাহার শোভা ও রমজান আলী। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

ফাইন্যান্স বিভাগের শিক্ষক মো. মোকছিদুল হক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর