রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৬ জুলাই ২০২২:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়ার বিদায় সংবর্ধনা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এদিন সন্ধ্যা ৬টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ কনফারেন্স রুমে এই সংবর্ধনায় বিদায়ী উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা ও স্মারক উপহার প্রদান করেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। প্রসঙ্গত উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়ার চার বছর মেয়াদে নিয়োগের শেষ কার্যদিবস ছিল আজ মঙ্গলবার।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রফেসর জাকারিয়ার প্রতি শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী খোন্দকার শাহরিয়ার রহমান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত হিসাব পরিচালক প্রফেসর এম হুমায়ুন কবীর, আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. বাবুল ইসলাম, পরিবহণ দপ্তরের প্রশাসক মো. মোকছিদুল হক প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম সংবর্ধনায় স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্যে। তেমনি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া উপ-উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কর্মকাÐে যে অবদান রেখে গেলেন তা মাইলফলক হয়ে থাকবে। তাঁর কৃতিত্বপূর্ণ কর্মগুলি আগামী দিনে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তাঁর দক্ষতা ও অভিজ্ঞতা আগামী দিনেও এই বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রয়োজন হলে তিনি অকুষ্ঠিতভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি সহযোগিতা প্রদান করবেন বলে উপাচার্য প্রত্যাশা করেন।

শুভেচ্ছা বক্তব্য প্রদানকারীসহ উপাচার্য প্রফেসর জাকারিয়ার সুস্বাস্থ্য ও কর্মের সার্বিক সাফল্য কামনা করেন।

প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া আগামীকাল বুধবার রসায়ন বিভাগে প্রফেসর হিসেবে তাঁর পূর্বতন দায়িত্বে পুনরায় যোগ দিবেন।

প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর