রাবি সফরে কুনমিং বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১০ ডিসেম্বর ২০১৮:
চীনের কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ভাইস প্রেসিডেন্ট ই জিয়ানহং এর নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট এক প্রতিনিধিদল রাজশাহী বিশ্ববিদ্যালয় সফরে এসেছে। প্রতিনিধিদলটি আজ সোমবার থেকে দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্য ভবনে পৌঁছালে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া তাঁদের স্বাগত জানান। এসময় সেখানে রাবির কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ ও রেজিস্টার প্রফেসর এম এ বারীসহ অনুষদ অধিকর্তা ও বিশিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
সফরের প্রথম দিনে প্রতিনিধিদলের কর্মসূচিতে আছে ক্যাম্পাস পরিদর্শন ও অনানুষ্ঠানিক আলোচনা। সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১০টায় প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আনুষ্ঠানিক বৈঠক, মুক্ত আলোচনা ও উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণার প্রসারে সমঝোতা স্মারক স্বাক্ষর। বিকেলে প্রতিনিধিদলটি রাজশাহী চেইস (দাবা) একাডেমী পরিদর্শনসহ রাজশাহী শহর ও সংলগ্ন এলাকা পরিদর্শন করবেন। সফরের শেষ দিন বুধবার তাঁরা বরেন্দ্র গবেষণা জাদুঘর ও পদ্মা নদী সংলগ্ন এলাকা পরিদর্শন করবেন।
প্রতিনিধি দলের অন্যান্য সদস্য হচ্ছেন কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের চেয়ারম্যান শেন লিং, রিসার্চ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এডুকেশন এন্ড কালচারের ডিরেক্টর পেং জিয়ানলিং, স্কুল অব ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং এর ডিরেক্টর ওয়াং জিয়ান ও স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের ডিরেক্টর হে এয়ান।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd