রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডের যোগদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১১ জানুয়ারি ২০২২:
রাজশাহী বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে আজ মঙ্গলবার বিদায়ী প্রশাসক ড. মো. আজিজুর রহমান তাঁর নিকট থেকে দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্ব গ্রহণের পর নবনিযুক্ত প্রশাসক জনসংযোগ দপ্তরের পক্ষ থেকে বিদায়ী প্রশাসককে শুভেচ্ছা স্মারক প্রদান করেন। দায়িত্ব গ্রহণকালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষক এবং জনসংযোগ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদায়ী প্রশাসক ড. মো. আজিজুর রহমান যুক্তরাজ্যের লিভারপুল স্কুল অব ট্রফিক্যাল মেডিসিন-এ ফেলোশিপ নিয়ে পোস্ট ডক্টরাল গবেষণা করতে যাচ্ছেন।
নবনিযুক্ত প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৪ ও ১৯৯৫ সালে যথাক্রমে স্নাতক (সম্মান) ও মাস্টার্স পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। তিনি ২০০০ সালে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন ও ২০১৮ সালে প্রফেসর পদে পদোন্নতি লাভ করেন। তিনি ২০০৬ সালে নরওয়ে সরকারের বৃত্তির আওতায় অসলো বিশ্ববিদ্যালয়ে সামার কোর্সে অংশগ্রহণ করেন এবং ২০১০ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম স্টাডিজে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বিশ্বের প্রায় ১৫টি দেশে বিভিন্ন সেমিনার, সম্মেলন ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন। দেশ-বিদেশে তাঁর প্রায় অর্ধ-শতাধিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটসহ ইউনিসেফ, ইউএনডিপি, এশিয়া ফাউণ্ডেশন, আর্টিকেল নাইনটিনের রিসোর্স পারসন ও যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন।
প্রফেসর পাণ্ডে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভাগীয় সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০২১ সাল থেকে অদ্যবধি রাবি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd