রাবি কলা অনুষদের ডীন্স অ্যাওয়ার্ড প্রদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১৮ নভেম্বর ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয় কলা অনুষদের কৃতী শিক্ষার্থীদের ২০১৮ সালের ডীন্স অ্যাওয়ার্ড প্রদান আজ সোমবার অনুষ্ঠিত হয়। এদিন বেলা ১১টায় ডীন্স কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান কৃতী শিক্ষার্থীদের এ পুরস্কারে ভূষিত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। এতে সভাপতিত্ব করেন কলা অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফজলুল হক। অনুষ্ঠানে উপাচার্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে ভবিষ্যতে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার আহŸান জানান। তিনি ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে এই অ্যাওয়ার্ড প্রদানে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
এ আয়োজনে বিভিন্ন অনুষদের অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।
অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর মর্ত্তুজা খালেদ ও ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর আব্দুল্লাহ্ আল মামুন বক্তব্য রাখেন। এছাড়া পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী কনিকা রানী সরকার (দর্শন বিভাগ), মোছা. সমাপ্তী আকতার (ইতিহাস বিভাগ), শারমিন আক্তার (ইংরেজি বিভাগ) ও মোছা. ববিতা খাতুন (বাংলা বিভাগ) তাদের অনুভূতি ব্যক্ত করেন।
উল্লেখ্য যে কলা অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগের বিএ ও বিপিএ (সম্মান) পরীক্ষায় বিভাগে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করা হয়। এবার ডীন্স অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থীরা হলেন মোছা. শামীমা তাসনিম ও কনিকা রানী সরকার (দর্শন বিভাগ), মোছা. সমাপ্তী আকতার (ইতিহাস বিভাগ), শারমিন আক্তার (ইংরেজি বিভাগ), মোছা. ববিতা খাতুন (বাংলা বিভাগ), আল মামুন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), হাশমতুল্লাহ (আরবী বিভাগ), আল আমিন (ইসলামিক স্টাডিজ বিভাগ), রুম্মান আরা হোসেন দৃষ্টি (সঙ্গীত বিভাগ), মো. রাসেল রানা (নাট্যকলা বিভাগ), রওনক জাহান স্বর্ণা (ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগ), মুশফিকা রহমান (সংস্কৃত বিভাগ) এবং শামিমা আক্তার (উর্দু বিভাগ)।
নাট্যকলা বিভাগের সভাপতি প্রফেসর মো. আতাউর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd