রাবিতে শেখ রাসেল মডেল স্কুল নির্মাণ কাজ উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ৫ জুলাই ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয় শেখ রাসেল মডেল স্কুলের নির্মাণ কাজ আজ শুক্রবার শুরু হয়। এদিন বেলা ১১টায় জুবেরী ভবন সংলগ্ন মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র (প্রতিমন্ত্রী) এ এইচ এম খায়রুজ্জামান (লিটন)। সেখানে অন্যদের মধ্যে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ বিশিষ্ট শিক্ষক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্কুল পরিচালনা পর্ষদের সভাপতিসহ সদস্য ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
মেয়র (প্রতিমন্ত্রী) এ এইচ এম খায়রুজ্জামান (লিটন) আনুষ্ঠানস্থলে উপস্থিত হলে স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী রোদসী তাঁকে ফুলেল শুভেচ্ছা জানায়।
উদ্বোধনের পর বক্তৃতা পর্বে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র (প্রতিমন্ত্রী) এ এইচ এম খায়রুজ্জামান (লিটন), উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, রাবি উন্নয়ন প্রকল্প মনিটরিং সেলের সভাপতি উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া বক্তব্য রাখেন।
মেয়র তাঁর বক্তৃতায় শেখ রাসেল মডেল স্কুল নির্মাণের জন্য যথাযোগ্য স্থান নির্বাচন করায় বিশ্ববিদ্যালয় কর্তপক্ষকে ধন্যবাদ জানান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মত এই স্কুলেও মানসম্মত শিক্ষাদান করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উপাচার্য বলেন, শেখ রাসেল মডেল স্কুলকে  একটি আদর্শ স্কুল হিসেবে গড়ে তোলা হবে যাতে এই স্কুল থেকে শিক্ষা লাভ করে  শিক্ষার্থীরা আদর্শ মানুষ হতে পারে।
প্রায় ১.৩ একর জায়গা জুড়ে এই স্কুল ক্যাম্পাসে চারতলা ভবন নির্মাণ করা হবে। স্কুলে প্রচলিত সুবিধাদি ছাড়াও বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, অন্তঃকক্ষ খেলাধুলার ব্যবস্থা, উন্মুুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবদের বসার জায়গা, খেলার মাঠ ইত্যাদি।

 

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd