রাবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন : কর্তৃপক্ষের ধন্যবাদ জ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২২ অক্টোবর ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার শেষ হয়েছে।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও অভিভাবক, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা ও অন্যান্য নিরাপত্তা রক্ষাকারী সংস্থা, গণমাধ্যম, স্থানীয় নেতৃবৃন্দ, সিটি কর্পোরেশন ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের কর্মকাÐে অনুরূপ সহযোগিতা পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবার মহিলা অভিভাবক যাদের এখানে রাত্রিযাপনের ব্যবস্থা নেই তাদের জন্য ছাত্রী জিমনেশিয়ামে অবস্থানের ব্যবস্থা করে। এছাড়া পরীক্ষা চলাকালে অভিভাবকদের জন্য শহীদ সুখরঞ্জন সমাদ্দার টিএসসিসি ভবন ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অপেক্ষার ব্যবস্থা করায় ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের কষ্ট লাঘব হয়েছে। ভর্তি প্রক্রিয়ায় জালিয়াতি ও কারসাজিরোধে সংবাদপত্রে বিজ্ঞপ্তির মাধ্যমে সতর্ককীকরণ ও জনসচেতনতা সৃষ্টি করার ফলে এ জাতীয় কর্মকাণ্ড রোধ করা গেছে। পরীক্ষা চলাকালে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থার সঠিক প্রয়োগ করার মাধ্যমে ক্যাম্পাসে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখা সম্ভব হয়েছে। সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ পরিকল্পনার সাথে সংগতি রেখে ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার করা হয়। এতে করে মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে জানানো ও প্রবেশপত্রে পরীক্ষার ভবন, কক্ষ ও আসন নম্বর দেয়ার ফলে আসন খুঁজে পাওয়া ও হল ব্যবস্থাপনা সহজ হয়েছে। আগামীতে এই পদ্ধতি আধুনিকায়নের মাধ্যমে পরীক্ষা ব্যবস্থাপনা আরো উন্নত করা যাবে বলেও উপাচার্য জানান।
উল্লেখ্য যে, ভর্তি পরীক্ষার ফল, সাক্ষাতকার ও আনুষঙ্গিক প্রক্রিয়ার বিষয়ে ভর্তিচ্ছুসহ সংশ্লিষ্ট সকলকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd এর প্রতি দৃষ্টি রাখার পরামর্শ দেয়া যাচ্ছে।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd