রাবিতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৩ জুন ২০২২:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আজ বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এই উপলক্ষে সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বর থেকে এক শোভাযাত্রা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডেসহ অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরপর উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব প্রদান করে। মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জন আওয়ামী লীগের নেতৃত্বেই ঘটে। বাংলাদেশের স্বাধীনতা বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন। বাঙালির স্বপ্ন পূরণের সারথী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদাই থেকেছে বাঙালি জাতির পাশে। এমনই মহান গৌরব ও ঐতিহ্যের উত্তরসূরী বিশ্বের অন্যতম প্রাজ্ঞ রাজনীতিক ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নানা চড়াই উৎড়াই পার হয়ে স্রোতের উজানে নৌকা ভাসিয়েছেন। এই এগিয়ে যাওয়ার প্রত্যয়দীপ্ত সংগ্রামে একের সঙ্গে বেঁধেছেন বহুকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরী শেখ হাসিনা আজ বাঙালি জাতির জন্য এক প্রত্যয়ের নাম; জাতির সততার শক্তি। তাঁর নেতৃত্বেই বাঙালি জাতি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা আজকের ডিজিটাল বাংলাদেশ অর্জন করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছবির ক্যাপশন:
রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৩ জুন ২০২২:
রাবিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার ।

প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd