রাবিতে জন্মাষ্টমী উদ্যাপিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৪ আগস্ট ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুক্রবার শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় উদ্যাপিত হয়। এদিন সন্ধ্যা ৬.০০ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে জন্মাষ্টমী  উদ্যাপন কমিটি ২০১৯ এবং  রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।

প্রধান অতিথি সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী ও ভক্তবৃন্দকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি তাঁর বক্তৃতায় শ্রীকৃষ্ণের আর্বিভাব ও জন্মাষ্টমীর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং উপস্থিত ভক্তবৃন্দকে শ্রীকৃষ্ণের আদর্শ অনুসরণ করে সমাজে সত্য, ন্যায় ও কল্যান প্রতিষ্ঠার লক্ষ্যে কর্মসম্পাদনের উপর গুরুত্বারোপ করেন।

কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর বিশ^নাথ শিকদারের সভাপতিত্বে এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার।

সেখানে মন্দির পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর প্রণব কুমার পাণ্ডে, পরিষদের কোষাধ্যক্ষ প্রফেসর পার্থ বিপ্লব রায় ও পরিষদের সদস্যবৃন্দসহ সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়, দেশ ও জাতির কল্যান কামনা করে প্রার্থনা করা হয় এবং ভক্তবৃন্দের পরিবেশনায় ধর্মীয় সংগীত পরিবেশিত হয়।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক, জনসংযোগ দপ্তর


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd