রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২১ এপ্রিল ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দায়িত্ব, কর্তব্য, অধিকার ও বিধিবিধান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি বিষয়ক এক কর্মশালা আজ শনিবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। সমিতির সভাপতি প্রফেসর মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এই কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহী সিটি মেয়র মো. মোসাদ্দেক হোসেন বুলবুল বক্তৃতা করেন। সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর মো. রুহুল আমিন সেখানে স্বাগত বক্তৃতা করেন।
কর্মশালায় তিনটি একাডেমিক অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর এম সাইদুর রহমান খান; শিক্ষকতা সংশ্লিষ্ট বিধিবিধান সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বক্তৃতা করেন। এছাড়া দ্বিতীয় শিক্ষকদের অধিকার সম্পর্কে বিশেষজ্ঞগণ বক্তৃতা করেন।
কর্মশালায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রায় তিনশত নবীন শিক্ষক ছাড়াও অন্যান্য কয়েকটি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক প্রতিনিধিগণ অংশ নেয়।
সমিতির সদস্য প্রফেসর মুর্শিদা ফেরদৌস বিনতে হাবীব কর্মশালাটি সঞ্চালনা করেন।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd