রাজশাহী বিশ্ববিদ্যালয় : ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ৪ মার্চ ২০১৯:
আজ সোমাবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯:৩০ মিনিটে ‘পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন’ শীর্ষক এই অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। সেখানে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এম এ বারী, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. খাদেমুল ইসলাম মোল্যাসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিচ্ছন্নতা অভিযান শুরুর আগে সেখানে উপাচার্য ছাড়াও জাপান ইউনিভার্সিটি অব ইকনোমিক্স-এর প্রফেসর মো. মোখলেছুর রহমান পরিস্কার পরিচ্ছন্নতার গুরুত্ব ও এই অভিযানের তাৎপর্য সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
উপাচার্য তাঁর বক্তৃতায় বলেন, ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার এই কর্মসূচি শুধু আজকের দিনে বা আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে এটি আমাদের প্রাত্যহিক  জীবনে ও সকল ক্ষেত্রে চর্চা করা উচিত। এই প্রসঙ্গে তিনি আরো বলেন, ধর্মীয় দৃষ্ঠিকোণ থেকেও পরিস্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd