রাজশাহী বিশ্ববিদ্যালয়ে NCPSD শীর্ষক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ১৩ জুলাই ২০১৯:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার ‘Population and Sustainable Development: Issues and Challenges in Bangladesh (NCPSD)’ শীর্ষক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ৯:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উদ্যোগে আয়োজিত এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও ইউএনএফপিএ এর বাংলাদেশ প্রতিনিধি  Dr. Ms. Asa Britta Torkelsson।
এই সম্মেলনে পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর সামাদ আবেদীন কি-নোট স্পিচ (Keynote Speech) প্রদান করেন। উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনব্যাপী এই অনুষ্ঠানে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সভাপতি ও এই সম্মেলন কমিটির আহ্বায়ক প্রফেসর নজরুল ইসলাম মন্ডল সভাপতিত্ব করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের প্রফেসর মো. আশরাফুল ইসলাম খান এবং ধন্যবাদ জ্ঞাপন (Vote of thanks) করেন অনুষ্ঠানে সভাপতি।
এই সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও চারটি টেকনিক্যাল সেশনের অধীনে ২৪টি প্রবন্ধ উপস্থাপিত হবে। এই সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞগণ ও সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, শিক্ষার্থী গবেষকবৃন্দ অংশ নিচ্ছেন।
সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালন করেন পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমাইয়া আবেদীন।

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার
প্রশাসক


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd