রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রাণরসায়ন গবেষণা বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ৬ সেপ্টেম্বর ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ বৃহস্পতিবার উন্নত জীবন ও টেকসই উন্নয়নে প্রাণরসায়ন গবেষণা সম্পর্কে এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘Translational Research in Biochemistry for Better Life and Sustainable Development’ শীর্ষক এই সম্মেলন উদ্বোধন করেন অনুষ্ঠানের অন্যতম বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। সেখানে বিশেষ অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর এম খলিলুর রহমান খান। প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সভাপতি ও সম্মেলন সাংগঠনিক কমিটির আহ্বায়ক প্রফেসর মো. মতিউর রহমানের সভাপতিত্বে এ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন সাংগঠনিক কমিটির সহআহ্বায়ক প্রফেসর মো. তোফাজ্জল হোসেন।
দিনব্যাপী এই সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠান ও প্লিনারি সেশন ছাড়াও ৩টি একাডেমিক ও ১টি পোস্টার প্রেজেন্টেশন এবং কয়েকটি পার্শ্ব সেশনে দেশ-বিদেশের গবেষকদের ৮৮টি প্রবন্ধ উপস্থাপিত হয়।
বাংলাদেশ ছাড়াও জাপান, ভারত ও মালয়েশিয়াহ অন্য কয়েকটি দেশের সংশ্লিষ্ট ক্ষেত্রের শিক্ষক, গবেষক ও পেশাজীবী এই সম্মেলনে অংশ নেন।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd