রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ল্যাব উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৩ সেপ্টেম্বর ২০১৮:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ রবিবার এক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ল্যাব উদ্বোধন করা হয়েছে। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে এই AR/VR/MR ল্যাবটি উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।
পরে সিনেট ভবনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তৃতা করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. খাদেমুল ইসলাম মোল্যা ল্যাব সম্পর্কে পরিচিতিমূলক বক্তৃতা করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. রফিকুল ইসলাম শেখ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. ওসমান গণি তালুকদার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকারসহ সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।
‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহী’ শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে ল্যাবটি স্থাপন করা হয়েছে। অত্যাধুনিক এই ধরনের ল্যাব বাংলাদেশের মধ্যে এটিই প্রথম। ২৫ আসনবিশিষ্ট এই ল্যাব সংশ্লিষ্ট বিষয়ের স্নাতক, স্নাতকোত্তর ও উচ্চতর পর্যায়ের শিক্ষার্থী ও গবেষক কাজ করতে পারবে।


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd