কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি সমাপ্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ৩০ ডিসেম্বর ২০২১:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি বুধবার বিকেলে শেষ হয়েছে। প্রাতিষ্ঠানিক গুণমানে উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার পাশাপাশি প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতা আনতে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত এই কর্মসূচি গত ১৯ ডিসেম্বর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। আট দিনব্যাপী এই প্রশিক্ষণে চারটি ব্যাচে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ ও হলের মোট দুইশত কর্মকর্তা অংশ নেন। অফিস ব্যবস্থাপনা, চাকরিবিধি, ছুটিবিধি, আর্থিক বিধিবিধান, শিষ্টাচার ও জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য-অধিকার সম্পর্কে প্রশিক্ষণ অধিবেশন পরিচালনা করেন সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ অধ্যাপক এবং সরকারি ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়। ইতিপূর্বে চারশত কর্মকর্তাকে এই ধরণের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
আইকিউএসির পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনিুষ্ঠত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিশ্বমান অর্জনে সর্বোতভাবে চেষ্টা করে যাচ্ছে। এ-লক্ষ্যে পঠনপাঠনে উন্নতি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারির দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আইকিউএসি বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে। এজন্য প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে তিনি অংশগ্রহণকারীদের এখান থেকে সবকিছু গ্রহণ করে কর্মক্ষেত্রে প্রয়োগের আহ্বান জানান। আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। এতে স্বাগত বক্তৃতা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর মো. মশিহুর রহমান।
প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায়। এসময় অতিরিক্ত পরিচালক প্রফেসর মো. আব্দুর রশিদ সরকার ও প্রফেসর মো. মশিহুর রহমান উপস্থিত ছিলেন।

ড. মো. আজিজুর রহমান
প্রশাসক, জনসংযোগ দপ্তর


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd