রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২০ মার্চ ২০২৩:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৪৩তম আন্তঃকলেজ অ্যাথলেটিকস প্রতিযোগিতা আজ সোমবার থেকে শেখ কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে। এদিন সকাল ৮.৩০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন।
পরে উপাচার্য অংশগ্রহণকারী খেলোয়াড়দের কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। দুই দিনব্যাপী এ প্রতিযোগিতায় ৩০টি ইভেন্টে ১৭টি হল টিমের প্রায় একশত পচাত্তর জন প্রতিযোগী অংশ নিচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী হলের প্রাধ্যক্ষগণ নিজ নিজ দলের পতাকা উত্তোলন করেন। এরপর কৃতি খেলোয়াড় সোহান ও তামান্না মশাল প্রজ্জ্বালন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, অ্যাথলেটিকস এন্ড অ্যাকুয়াটিকস সাব-কমিটির সভাপতি বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. সাহেদ জামান, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ ও বিভাগীয় সভাপতিবৃন্দ, শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আছাদুজ্জামানসহ সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আগামীকাল ২১ মার্চ মঙ্গলবার বিকেলে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর