রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৩ অক্টোবর ২০২২:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আজ রবিবার উচ্চশিক্ষার ক্ষেত্রে অ্যাক্রেডিটেশনে উদ্বুদ্ধকরণ বিষয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯:৩০ মিনিটে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতায় বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর মেসবাহউদ্দিন আহমেদ। কাউন্সিলের সদস্য প্রফেসর মো. গোলাম শাহি আলমের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। আইকিউএসি’র পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায় এই অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা ও কাউন্সিলের পরিচালক নাসির উদ্দিন আহমেদ ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর মেজবাহউদ্দিন আহমেদ ‘Quality Assurance & Accreditation in Higher Education’ শীর্ষক মূল প্রবন্ধ ও কাউন্সিলের সদস্য প্রফেসর সঞ্জয় কুমার অধিকারী পার্শ্বপ্রবন্ধ উপস্থাপন করেন।

কাউন্সিলের উপ-পরিচালক ড. রিতা পারভীন কর্মশালাটি সঞ্চালনা করেন।

রাজশাহী বিভাগের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ কর্মশালায় অংশ নেন।

প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর