রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৬ ডিসেম্বর ২০২৩:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৩০ জুন ২০২৩ তারিখে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা আজ মঙ্গলবার সন্ধ্যায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই আয়োজনে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে উপাচার্য সংবর্ধিত অবসরপ্রাপ্ত শিক্ষকদের স্মারক ক্রেস্ট উপহার দেন। এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিকও শিক্ষকবৃন্দকে ফুলের ছড়া ও স্মারক উপহার দেন।
অনুষ্ঠানে উপাচার্য তাঁর বক্তব্যে  বলেন, চাকুরী ক্ষেত্রে অবসরগ্রহণ একটি স্বাভাবিক প্রক্রিয়া। তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতবিদ্য শিক্ষকগণ অবসরগ্রহণ করলেও তাঁরা তাঁদের জ্ঞান ও অভিজ্ঞতা এই বিশ্ববিদ্যালয় তথা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন। উপাচার্য তাঁদের অবদান উল্লেখ করে তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুও কামনা করেন।
সেখানে অবসরপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে মো. শহীদুল্লাহ, সুলতানা মোসতাফা খানম, এম হাবিবুর রহমান, এম শামসুল আলম সরকার প্রমুখ তাঁদের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।
সংবর্ধিত অবসরপ্রাপ্ত শিক্ষকবৃন্দ হলেন, অধ্যাপক মো. শহীদুল্লাহ (ইংরেজি বিভাগ), অধ্যাপক কফিল উদ্দিন আহম্মেদ (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), অধ্যাপক সুলতানা মোসতাফা খানম ও অধ্যাপক মুহাম্মদ হাসান ইমাম (সমাজবিজ্ঞান বিভাগ), ড. এম রেজাউর রহিম (পদার্থবিজ্ঞান বিভাগ), অধ্যাপক বিধান চন্দ্র দাস (প্রাণিবিদ্যা বিভাগ), অধ্যাপক এম হাবিবুর রহমান ও অধ্যাপক মুশফিক আহম্মদ (ভূতত্ত¡ ও খনিবিদ্যা বিভাগ), অধ্যাপক এ কে এম আব্দুল মজিদ (ফাইন্যান্স বিভাগ), অধ্যাপক দিল আফরোজ বেগম (ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগ), অধ্যাপক রনজিৎ কুমার সাহা (প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগ), অধ্যাপক এম ফিরোজ আলম, অধ্যাপক এম মনজুর হোসেন ও অধ্যাপক গোলাম কবীর (উদ্ভিদবিজ্ঞান বিভাগ), অধ্যাপক এম শামসুল আলম সরকার (ফলিত গণিত বিভাগ) ও অধ্যাপক মো. শাহ আলম (হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ)।
এছাড়া বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সরকার সুজিত কুমারকে মরনোত্তর সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে অনুষদ অধিকর্তা, সিন্ডিকেট সদস্য, হল প্রাধ্যক্ষ, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, জনসংযোগ দপ্তর প্রশাসক ও দপ্তর প্রধানবৃন্দসহ বিশিষ্ট শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম সংবর্ধিত শিক্ষকবৃন্দের পরিচিতি উপস্থাপন ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর