রাজশাহী বিশ্ববিদ্যালয় ২১ ফেব্রুয়ারি ২০২৩:
সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রাম ২০২৩ এ অংশগ্রহণ করতে জাপানে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিজ্ঞান, প্রকৌশল ও জীববিজ্ঞান অনুষদের ৪ শিক্ষক ও ৬ শিক্ষার্থী। সংশ্লিষ্ট অনুষদগুলোর পাঁচটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের টিম লিডার হিসেবে থাকবেন ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও ন্যানোটেকনোলজি ল্যাবের সুপারভাইজার অধ্যাপক মো. আনোয়ারুল কবীর ভূঁইয়া।

অংশগ্রহণকারী শিক্ষকরা হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. হুমায়ুন কবীর, পদার্থবিজ্ঞান বিভাগের মো. সাইফুর রহমান এবং শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আব্দুল্লাহ আল মামুন, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ আসাদুল ইসলাম ও সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের মো. বায়োজিদ হোসেন, উম্মে হাফসা হিমু ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের খালেদ মাহমুদ সুজন।
উল্লেখ্য, টিমটি ২৩ ফেব্রুয়ারি জাপানের উদ্দেশ্যে যাত্রা করে ১২ দিন সেখানে অবস্থান করবে। তাঁরা জাপানের কিউশু ইনস্টিটিউট অফ টেকনোলজির তিনটি ল্যাবে যৌথ গবেষণামূলক কার্যক্রমে অংশগ্রহণ করবেন।

প্রতিনিধিদলটি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক মো. হুমায়ুন কবীরের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় উপাচার্য তাদের অভিনন্দন জানান এবং এ ধরনের একাডেমিক এক্সচেঞ্জ কার্যক্রম চলমান রাখার জন্য টিম লিডারকে পরামর্শ দেন।

ছবির ক্যাপশন:
রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২১ ফেব্রুয়ারি ২০২৩:
সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রামে গমনকারী রাবি প্রতিনিধিদল উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর