অনলাইন ক্লাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি।

মহামারী কোভিড ১৯ এর প্রাদুর্ভাবে থমকে যাওয়া দেশের শিক্ষা ব্যবস্থা এই সংকটকালীন সময়ে সচল রাখার লক্ষ্যে গত ৮ জুলাই ২০২০ তারিখে রাজশাহী বিশ্বাবদ্যালয়ের মাননীয় উপচার্য মহোদয়ের সংগে বিশ্বাবদ্যালয়ের সকল বিভাগের সভাপতিদের অনলাইন ক্লাশ পরিচালনা সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার আলোচনা এবং সিদ্ধান্ত মোতাবেক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ শিক্ষার্থীদের সেশন জট সংক্রান্ত সমস্যা কিছুটা লাঘবের জন্য অনলাইন ক্লাশ পরিচালনা বিষয়ে উদ্যোগ গ্রহণ করেছে। বিভাগের একাডেমিক কমিটির সিদ্ধান্ত মোতাবেক  বিষয়টি বাস্তবায়ন করার কর্মকান্ড শুরু হয়েছে।

অনলাইন ক্লাশ পরিচালনা সংক্রান্ত কারিগরি বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার কর্মপন্থা নির্ধারণের জন্য বিভাগের ওয়েব সাইট সাব-কমিটির সভা অনুষ্ঠিত হয়। বিভাগের শিক্ষার্থীদের অনলাইন ক্লাশ সংক্রান্ত  বিজ্ঞপ্তি ও লিংকসহ যাবতীয় কারিগরি তথ্য আদান প্রদানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারের বিষয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তথ্যমতে, বিভাগের প্রত্যেক ব্যাচের শিক্ষার্থীদের ফেসবুকে একটি করে ভেরিফাইড পেজ রয়েছে।বিভাগের অনলাইন ক্লাশ সংক্রান্ত যাবতীয় কারিগরি তথ্য নিজনিজ ব্যাচ তাদের পেজে অন্তভূক্ত করে বিষয়টি কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। এমতবস্থায়, সকল ব্যাচের শিক্ষার্থীদের নিজনিজ ব্যাচের পেজে অন্তর্ভূক্ত হওয়ার জন্য বলা গেল। এছাড়াও অনলাইন ক্লাশে অংশগ্রহণের জন্য বিভাগের সকল শিক্ষার্থীদের ইন্টারনেট সেবায় অন্তর্ভূক্ত হওয়ার বিষয়টি বিবেচনাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের  জন্য বিশেষভাবে বলা গেল।    

অনলাইন ক্লাশের রুটিন যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

প্রফেসর ড. মো. অহিদুল ইসলাম

সভাপতি

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ

Click For Download File: