রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২৯ ফেব্রুয়ারি ২০২৪:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলের বার্ষিক পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে এই আয়োজনে স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম স্বাগত বক্তৃতা করেন।
অনুষ্ঠানে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে পারদর্শিতার পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, বিদ্যায়তনে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও মেধা বিকাশী কর্মকাণ্ডেও অংশগ্রহণের মাধ্যমে নিজেদের পূর্ণাঙ্গভাবে বিকশিত করতে হবে। প্রসঙ্গক্রমে উপাচার্য বলেন, আমাদের প্রধানমন্ত্রী শিশু রাসেলের স্মৃৃতি স্মরণ করে সকল শিশুকে ভালোবাসেন। তিনি শিশুদের সার্বিক কল্যাণে যথোপযুক্ত পদক্ষেপের মাধ্যমে তাদের সুন্দর ভবিষ্যত গড়ে তুলতে সদা প্রয়াসী। আজকের এই শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশের রূপকার হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর