২০১৯ শিক্ষাবর্ষে পিজিডিএড (বিএড সমমান) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি (সান্ধ্যকালীন),শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট

বিজ্ঞপ্তি নং : আইইআর/২০১৮/১১৪৮                                                                                                             তারিখ :০৩/১২/২০১৮

২০১৯ শিক্ষাবর্ষে পিজিডিএড (বিএড সমমান) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি (সান্ধ্যকালীন)


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ১ বছর মেয়াদী (দুই সেমিস্টার) পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন (পিজিডিএড) প্রোগ্রামে ভর্তির জন্য আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

ভর্তির ন্যূনতম যোগ্যতাঃ (১) প্রার্থীর স্নাতক (পাশ/সম্মান), এইচ.এস.সি ও এস.এস.সি পরীক্ষায় ২য় শ্রেণী অথবা ন্যূনপক্ষে জিপিএ/সিজিপিএ ২.৫০ থাকতে হবে। (২) ও লেভেল এবং এ লেভেল পরীক্ষায় পাশ প্রার্থীর ন্যূনতম সি গ্রেড ও তিনটি বিষয় সম্পন্ন থাকতে হবে। (৩) স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় অবতীর্ণ শিক্ষাথীরা আবেদন করতে পারবেন। (৪) মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৫ বছরের শিক্ষকতায় অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ১ নং শর্তের যে কোন একটি পরীক্ষার শর্ত শিথিলযোগ্য।


আবেদনপত্র সংগ্রহঃ
পিজিডিএড কোর্সে ভর্তির জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অফিসে ৬০০/- টাকা (অফেরৎযোগ্য) নগদ জমা দিয়ে আবেদনপত্র ০৩/১২/২০১৮ তারিখ থেকে ২৬/১২/২০১৮ পর্যন্ত সংগ্রহ করা যাবে।


আবেদনপত্র জমাঃ
প্রার্থীর দুই কপি সত্যায়িত ছবি, সকল পরীক্ষার সনদপত্র ও মার্কস সার্টিফিকেটের সত্যায়িত কপিসহ পূরণকৃত আবেদনপত্র ২৭/১২/২০১৮ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময় জমা দিতে হবে। অস¤পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।


সাক্ষাৎকার            : ০৩/০১/২০১৯ তারিখ
সময়                     : ৩.০০টা (বিকাল)
মোট আসন সংখ্যা: ৫০ টি

পরিচালক
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট
রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রয়োজনে: অফিস : ০৭২১-৭১১১৬৮
E-mail: ier@ru.ac.bd


All rights reserved © ICT Center, Unversity of Rajshahi 2016.
webmaster@ru.ac.bd